Phone Pay, Google Pay এখন অতীত, SBI এর নতুন অ্যাপ্লিকেশন দিয়ে সুরক্ষিত লেনদেন করুন

দেশের সবচেয়ে বৃহৎ ব্যাঙ্কিং পরিষেবা প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান SBI গ্রাহকদের সুলভ সুবিধার্থে সর্বদাই তৎপর। এর লক্ষ্যে SBI তার পরিষেবায় সময়পোযোগী‌ বিভিন্ন সময় বিভিন্ন রকম পরিবর্তন আনে। তার মধ্যেই একটি হল Yono App। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে বাড়ি বা অন্য যেকোনো জায়গা থেকে গ্রাহক অনলাইন ব্যাঙ্কিং পরিষেবার সুবিধা ভোগ করতে পারবেন। যার ফলে গ্রাহকদের ব্যাঙ্কে গিয়ে সময় নষ্ট করার ঝক্কি কমেছে। ব্যাঙ্কিং পরিষেবা হয়েছে ঝঞ্ঝাটমুক্ত।

2017 সালে এই অ্যাপ চালু হওয়ার পর থেকেই অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। ব্যাঙ্কের প্রদান করা তথ্যানুযায়ী, কোটি কোটি গ্রাহক SBI Yono App-এর সুবিধা ভোগ করছেন। ইতিমধ্যেই প্রায় ছয় কোটি গ্রাহক এই অ্যাপ্লিকেশনে রিজিস্টার করেছে। এবং এখনও পর্যন্ত ৭৮ লক্ষ্যেরও বেশি মানুষ এই অ্যাপের মাধ্যমে ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট খুলেছেন।

বর্তমান স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া SBI Yono New App লঞ্চ করেছে। যার মাধ্যমে ব্যাঙ্ক সংক্রান্ত সমস্ত রকমের লেনদেন যেমন – Cash Withdrawal , Fund Transfer, Digital Account Opening সহ আরও নানান‌ বিবিধ কাজ ঘরে বসেই সম্ভব। এমনকি বিল পেমেন্ট থেকে শপিং সমস্ত কিছুই সম্ভব এই অ্যাপের মাধ্যমে।

Yono র নতুন অ্যাপে UPI ফিচার যুক্ত করা হলো

SBI এবার এই অ্যাপে কিছু পরিবর্তন আনছে। এর ফলে গ্রাহকরা এই Yono অ্যাপের মাধ্যমে সরাসরি টাকা প্রদানে সমর্থ হবেন। SBI Yono অ্যাপের মাধ্যমেই UPI থেকে টাকা পাঠানো সম্ভব এবার। এছাড়াও যুক্ত হয়েছে বিভিন্ন ফিচার যার মধ্যে UPI স্ক্যান মোডে পে, কন্ট্রাক্টকে পে উল্লেখযোগ্য। এর ফলে টাকা ট্রান্সফার বা কেনাকাটার জন্য Phone Pay বা Google Pay অথবা Paytm এর মতো কোনও থার্ড পার্টি অ্যাপের সুবিধা আর নেওয়ার প্রয়োজন হবেনা। sbi এর নিজস্ব অ্যাপের মাধ্যমেই সহজে যেকোনো জায়গা থেকে টাকার লেনদেন করতে পারবেন গ্রাহক। 

UPI ফিচারস আসায়, SBI Yono অ্যাপ ব্যবহার করে SBI গ্রাহকরা সমস্ত রকমের ব্যাঙ্কিং কাজকর্ম ছাড়াও সিনেমার টিকিট বুক, শপিং, রেস্টুরেন্টের বিল সহ অন্যান্য অর্থ দিতে পারবেন। SBI তার গ্রাহকদের জন্য ইন্টার অপারেবল কার্ডলেস ক্যাশের বন্দোবস্ত করেছে। এর ফলে, যেকোনো এটিএম থেকে কার্ড ছাড়াই নগদ ক্যাশ তোলা সম্ভব। ফলে কার্ড হারানো বা কার্ড অপব্যাবহারের ঝুঁকি অনেক কম থাকছে। উপকৃত হবেন দেশের জনগণ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top

AdBlocker Detected!

https://mynewsmedia.co/wp-content/uploads/2023/01/AdBlock-Detected.png

Dear visitor, it seems that you are using an adblocker please take a moment to disable your AdBlocker it helps us pay our publishers and continue to provide free content for everyone.

Please note that the Brave browser is not supported on our website. We kindly request you to open our website using a different browser to ensure the best browsing experience.

Thank you for your understanding and cooperation.

Once, You're Done?